ওষুধের দোকান পরিচালনাকে সহজ করুন নিমিষেই!

Simplify drugstore management in an instant!

একটু লক্ষ্য করলেই দেখবেন, পাশাপাশি দোকান হওয়া সত্ত্বেও একটি ওষুধের দোকান ভালো ব্যবসা করছে, আবার আরেকটি টিকে থাকতেই হিমশিম খাচ্ছে! এমন বাস্তবতার প্রধান কারণ হলো- ত্রুটিপূর্ণ ব্যবসা পরিচালনা বা দোকান ব্যবস্থাপনা। আর এ জায়গাতেই হিসাবরক্ষণ অ্যাপ হিসাবপাতি সবচেয়ে কার্যকরী ভূমিকা পালন করতে পারে।
ঔষধের পাইকারী ব্যবসা কিংবা খুচরা ওষুদের দোকান, ধরন যেমনই হোক বর্তমান সময়ে ব্যবসা পরিচালনা হতে হবে ডিজিটাল এবং স্মার্ট। চলুন দেখে আসি, হিসাব রাখার সফটওয়্যার কীভাবে আপনার ওষুধের দোকান পরিচালনাকে সহজ করবে।

ব্লগে যা থাকছে-

ডিজিটাল যুগের ফার্মেসি ব্যবসায় নজর দেবেন কোথায়?

বর্তমান সময়টা ডিজিটাল যুগের! এই সময়ে ফার্মেসি ব্যবসায় ভালো করতে হলে কিছু বাড়তি ব্যাপারে নজর দিতে হবে। এবং ব্যাপারগুলোতে একদম ছাড় দেয়া যাবে না। যেমন-

  • এক- ফার্মেসী ব্যবসার সফটওয়্যার ব্যবহার।
  • দুই- ব্যবসা পরিচালনায় আধুনিক প্রযুক্তিতে অভ্যস্ত হওয়া।
  • তিন- ঔষধের ব্যবসার ব্যাপারে প্রতিনিয়ত আপডেটেড থাকা।
  • চার- কাস্টমার ও সাপ্লায়ারদের সাথে যোগাযোগের মাধ্যমে সুসম্পর্ক বজায় রাখা।
  • পাঁচ- ব্যবসার বকেয়া বাকির নির্ভুল হিসাব রাখা।
  • ছয়- ঔষধের ব্যবসার স্মার্ট স্টক ম্যানেজমেন্ট নিশ্চিত করা।

এসব জেনে শুরুতেই ঘাবড়ে যাওয়ার দরকার নেই। কারণ, এই সবগুলোই আপনি একটি ভালো একাউন্টিং অ্যাপ ব্যবহারের মাধ্যমে সমাধান করতে পারেন! আর এই সমাধানটির নাম ‘হিসাবপাতি’। তাই ফার্মেসি ব্যবসা পরিচালনাকে সহজ করার জন্য আজই ফ্রিতে ডাউনলোড করুন হিসাবপাতি

ফার্মেসি ব্যবসা সামলাতে হিসাবপাতি’র ফিচারগুলো কী কী?

হিসাবপাতি বাংলাদেশের জনপ্রিয় অ্যাকাউন্টিং সফটওয়্যারগুলোর মধ্যে একটি। এটি ফার্মেসি সহ ছোট এবং মাঝারি আকারের ব্যবসার একাউন্টিং বা হিসাবরক্ষণ সংক্রান্ত সকল চাহিদা মেটাতে ডিজাইন করা হয়েছে। চলুন দেখি হিসাবপাতি’র ফিচারগুলো কীভাবে আপনার ব্যবসা পরিচালনাকে সহজ করে-

আনলিমিটেড পণ্য বা আইটেম যুক্ত করার সুবিধা

ফার্মেসি ব্যবসার প্রোডাক্ট বা ইনভেন্টরি ম্যানেজমেন্ট একটি জটিল প্রক্রিয়া। কারণ, এখানে শত শত ঔষধের সাথে নতুন নতুন পণ্য যোগ হয় প্রতিদিন। এটা সামলাতে হিসাবপাতি’তে আছে আনলিমিটেড পণ্য যোগ করার অপশন। আপনি যত বিভিন্ন ক্যাটাগরি অনুযায়ী যত খুশি আইটেম যোগ করতে পারবেন।

আনলিমিটেড সাপ্লায়ার, কাস্টমার বা পার্টি যুক্ত করার সুবিধা

হিসাব পাতি অ্যাপে পণ্যের মতোই আপনি যত খুশি পার্টি যুক্ত করতে পারবেন। পার্টির কন্টাক্ট এবং তাদের দেনা পাওনার বিস্তারিত বিবরণ সহ সবকিছুই পাবেন একটি প্ল্যাটফর্মে। যা আপনার নতুন অর্ডার দেয়া বা নেয়াতে খুব কাজে আসবে।

সহজ ক্রয় ও বিক্রয় ব্যবস্থাপনা

হিসাব-পাতি অ্যাপের মাধ্যমে খুব সহজেই আপনি লেনদেন করতে পারবেন। এখানে ভ্যাট, ট্যাক্স, ডেলভারি চার্জ, আগের দেনা পাওনা, ডিসকাউন্ট যোগ করার অপশন আছে। প্রতিটি লেনদেনের সাথে আছে লেনদেন সংক্রান্ত নোট এবং ছবি যুক্ত করার সুবিধা। বাকিতে লেনদেন হলে তাৎক্ষণিক বাকির মেসেজ পাঠানোর সুবিধাও রাখা হয়েছে।

তাৎক্ষণিকভাবে ফার্মেসি ব্যবসার বিস্তারিত রিপোর্ট

ব্যবসার আয় ব্যয়, লাভ ক্ষতি, বেচাকেনা এবং পণ্য সহ বিভিন্ন বিষয়ের দৈনিক, সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক রিপোর্ট পেয়ে যাবেন হিসাবপাতি অ্যাপে। ফলে ব্যবসার যেকোন সিদ্ধান্ত গ্রহণ করা অনেক সহজ হয়ে যাবে। আর সিদ্ধান্তগুলো আগের মতো অনুমান নির্ভর হবে না, হবে ডেটা বা তথ্য নির্ভর!

ব্যবসার ডেটার নিরাপত্তা ও ব্যাকআপ

হিশাবপাতি অ্যাপে আপনার ডেটা ১০০ ভাগ নিরাপদ। কারণ, এটি সাস বেইজড অ্যাপ্লিকেশন। আপনার ব্যবসার সকল তথ্য ক্লাউড সার্ভারে সংরক্ষিত থাকবে। এমনকি আপনার ব্যবহৃত ডিভাইস হারিয়ে গেলে বা নষ্ট হলে ব্যবসার ডেটা অক্ষত থাকবে। যেগুলো অন্য যেকোনো ডিভাইস থেকে অ্যাকাউন্টে লগইন করলেই অ্যাক্সেস করা যাবে।

লেনদেনের ইনভয়েস তৈরি এবং প্রিন্টিং

হিসাবপাতি অ্যাপে প্রতিটি লেনদেনের জন্য অটোমেটিক ইনভয়েস জেনারেট হবে। তবে আপনি চাইলেই কাস্টমাইজ ইনভয়েস তৈরি করতে পারবেন। সেজন্য হিসাবপাতি অ্যাপে আছে রেডি টেমপ্লেট। ফার্মেসি ব্যবসার ব্র্যান্ড কালার এবং নিজের পছন্দ মতো ডিজাইনে ইনভয়েস জেনারেট করার সুবিধা পাবেন। রেগুলার প্রিন্টিং এবং থার্মাল প্রিন্টিং দুটোই করা যাবে। মানে যেকোন সাইজের কাগজে বিল প্রিন্ট করতে পারবেন, আবার ছোট কাগজেও থার্মাল প্রিন্ট করতে পারবেন।

ওষুধের দোকানের ব্যয় ব্যবস্থাপনা

দোকানের যেকোন ধরনের খরচ বা ব্যয়ের হিসাব রাখবে হিসাবপাতি অ্যাপ। ব্যয় ব্যবস্থাপনায় জন্য অ্যাপে ক্যাটাগরি অনুযায়ী ব্যয়ের রেকর্ড রাখার ব্যবস্থা আছে।

অফলাইন মোডেও হিসাব রাখা যাবে

হিসাবপাতি অ্যাপ অনলাইন এবং অফলাইন দুই মোডেই চলে। তাই সাময়িকভাবে ইন্টারনেট না থাকলেও ব্যবসা পরিচালনা থেমে থাকবে না। আবার যখনই আপনার ডিভাইস ইন্টারনেটের আওতায় চলে আসবে তখনই সকল ডেটা সিঙ্ক হয়ে সার্ভারে সেভ হয়ে যাবে।

ব্যবসা পরিচালনায় ম্যানেজার ও সেলসম্যান নিয়োগ

আপনার ফার্মেসি ব্যবসাটি যদি মাঝামি কিংবা বড় হয় তাহলে একা আপনার পক্ষ্যে সকল হিসাব তদারকি করা কঠিন। তাই হিসাবপাতি অ্যাপে একাধিক ইউজার যুক্ত করার অপশন রাখা হয়েছে। আপনি আপনার ওষুদের দোকান এর ম্যানেজার ও সেলসম্যান হিসেবে আরও দুইজনকে যুক্ত করতে পারবেন।

একাধিক ব্যবসা পরিচালনা করার সুবিধা

আপনার ফার্মেসি ব্যবসাটি যদি চেইন শপ হয় বা একাধিক জায়গায় হয় তাহলে আপনি একটি অ্যাপ থেকেই ব্যবসাগুলো পরিচালনা করতে পারবেন।

বিভিন্ন জরুরি নোটিফিকেশন ব্যবস্থা

পণ্যের মেয়াদ শেষের এলার্ট, স্টক শেষের এলার্ট, দেনা পাওনার মেসেজ পাঠানো এবং এলার্ট ইত্যাদি নোটিফিকেশন আপনার সেট করা সময় অনুযায়ী পেয়ে যাবেন। যা আপনাকে রাখবে আপডেটেড।

ফার্মেসি ব্যবসার জন্য সহজ ব্যবহারবিধি এবং সাশ্রয়ী প্যাকেজ মূল্য

ফার্মেসী ব্যবসার সফটওয়্যার হিসেবে হিসাবপাতি অ্যাপটির ব্যবহারবিধি অত্যন্ত সহজ কিন্তু সাবলীল। যেকোন সাধারণ ব্যবসায়ী অ্যাপটি ব্যবহার করতে পারবেন। কোন ধরনের ট্রেনিংয়ের প্রয়োজন নেই!
হিসাবপাতি’র প্যাকেজ নির্ধারণ করা হয়েছে ছোট ও মাঝারি ব্যবসার কথা মাথায় রেখে। যদিও অ্যাপটি বড় ব্যবসা পরিচালনার জন্যও সমান উপযোগী। হিসাবপাতি’র সাবস্ক্রিপশন ফি মাসিক ও বাৎসরিক দুটি মেয়াদে এবং তিনটি সুলভ প্যাকেজে ভাগ করে নির্ধারণ করা হয়েছে।

বেসিক প্যাকেজ:

  • বেসিক প্যাকেজটি সম্পূর্ণ ফ্রি!
  • যারা মোবাইলে ফ্রি অ্যাকাউন্টিং অ্যাপ চালাতে চাইছেন তাদের জন্য সেরা সমাধান।
  • ব্যবসার মৌলিক হিসাবরক্ষণের সকল কাজ পরিচালনা করতে পারবেন।

প্রিমিয়াম প্যাকেজ:

  • মাসিক সাবস্ক্রিপশন ফি মাত্র ৯৯ টাকা।
  • বাৎসরিক সাবস্ক্রিপশনে আছে ১৭% ডিসকাউন্ট, ফলে বছরে খরচ পড়বে মাত্র ৯৯৯ টাকা!
  • যারা দোকানের হিসাব রাখার সফটওয়্যার ফ্রিতে ব্যবহার করছেন, তাদের জন্য অল্প দামে সেরা সমাধান।
  • পেশাদার হিসাবরক্ষণের জন্যও উন্নত ফিচার পাওয়া যাবে এই প্যাকেজে।

বিজনেস প্যাকেজ:

  • বিজনেস প্যাকেজর মাসিক সাবস্ক্রিপশন ফি মাত্র ১৯৯ টাকা!
  • বাৎসরিক সাবস্ক্রিপশনে প্রিমিয়ামের মতোই আছে ১৭% ডিসকাউন্ট! তাই এক বছরে খরচ পড়ছে মাত্র ১৯৯০ টাকা!
  • যাদের ব্যবসা অনুযায়ী একটু বিশেষায়িত ফিচার প্রয়োজন তাদের জন্য বিজনেস প্যাকেজ ভালো।
  • বড় ও মাঝারি ব্যবসায়ীদের জন্য দীর্ঘমেয়াদি সাশ্রয়ী সমাধান।

পাড়া মহল্লার ছোট বড় ওষুধের দোকান থেকে ঔষধের পাইকারী ব্যবসা, সবক্ষেত্রেই একটি ভালো হিসাবরক্ষণ সফটওয়্যারের প্রয়োজনীয়তা আছে। ওষুধের দোকান পরিচালনার উপর নির্ভর করবে আপনার সফলতা। তাই আর দেরি না করে নিজের ব্যবসাকে সফল করতে বেছে নিন হিসাব রাখার অ্যাপ ‘হিসাবপাতি’।

Search
সাম্প্রতিক পোস্টসমূহ
আজই আমাদের অ্যাপ ডাউনলোড করুন
অনলাইন বা অফলাইনে যেকোন জায়গা থেকে সহজেই আপনার দৈনন্দিন ব্যবসায়িক লেনদেন পরিচালনা করুন।